1. popularhostbangladesh@gmail.com : ADMiN :
  2. emranniloy53@gmail.com : NEWS ROOM :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
June 14, 2021, 5:35 pm

শিমুলিয়ায় যানযট নেই স্বস্তিতে পদ্মা পার হচ্ছেন ঘরমুখো মানুষ

আওরঙ্গজেব কামাল :
  • Update Time : Tuesday, May 11, 2021
  • 10 Time View

শিমুলিয়া-বাংলাবাজার রুটে কোন যানযট নেই। যে কারনে স্বস্তিতে পদ্মা পার হচ্ছেন ঘরমুখো মানুষ । গত কয়েকদিন শিমুলিয়া-বাংলাবাজার রুটে ঈদে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেলেও এবার একেবারে দেখা দেয় ভিন্ন চিত্র। মঙ্গলবার সকাল থেকে এই রুটে ১৪টি ফেরি চলাচল করছে। নিয়মিত ফেরি চলাচল করায় যাত্রীদের তেমন ভিড় আর নেই। তবে ঘাটে কয়েক শতাধিক পণ্যবাহী গাড়ি রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে শিমুলিয়া ঘাটে নিয়মিত ফেরি চলাচল করছে বর্তমানে ঘাটে ১৪ টি ফেরী চলতে দেখা গেছে। মালবোঝাই ট্রাক, পিকআপ ভ্যান ও ব্যক্তিগত গাড়ি নিয়ে একের পর এক ফেরি নির্বিঘ্নে পারাপার করতে দেখা গেছে ফলে পদ্মা পাড়ি দিতে পেরে খুশি দক্ষিণবঙ্গের বাড়ী ফেরা যাত্রীরা। এ বিষয়ে বুলবুল নামের এক যাত্রী বলেন ভেঙ্গে ভেঙ্গে বাড়ী যেতে হচ্ছে এতে অনেক খরচ ও কষ্ট হচ্ছে। এ ছাড়া ফেরী ঘাটে আসতে হচ্ছে প্রাই ১ কিলোমিটার পায়ে হেটে। সব মিলিয়ে এবারের ঈদ যাত্র অনেক কষ্টেরে। সোনিয়া নামের অপর এক যাত্রী বলেন এবারের বাড়ীতে ঈদ করা অনেক কষ্টের।
এদিকে শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে আজও অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। ঘাট থেকে প্রায় ১ কিলোমিটার দূরে রাস্তার ওপর ব্যারিকেট দিয়ে রেখেছে তারা। ঘাটে ঢুকতে দেওয়া হচ্ছে না যাত্রবাহী কোন পরিবহন। তাই ১ কিলোমিটার হেঁটে যাত্রীরা মালমাল হাতে, মাথায় নিয়ে পরিবার পরিজন নিয়ে উঠছেন ফেরিতে।তবে ফেরিতে গণপরিবহন, প্রাইভেট কার যাচ্ছে না। অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, জরুরি কোনো পরিবহনের সঙ্গে যাত্রীরা পারাপার হচ্ছে। ফেরি বেশি থাকায় অনেকটা স্বস্তিতেই পদ্মা পার হচ্ছেন ঘরমুখী মানুষ। মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন বলেন, এ মুহূর্তে ঘাটে ১৪টি ফেরি চলছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় ঘাটে মানুষের কোন জটলা নেই। ঘাটে ব্যক্তিগত কোন পরিবহনও নেই। তবে ৩ শতাধিক মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান রয়েছে।

More News Of This Category