রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৭ অপরাহ্ন

মঠবাড়িয়ায় কাল খুলছে ৩০৯ টি শিক্ষা প্রতিষ্ঠান : সকল প্রস্তুতি সম্পন্ন

সোহেল, মঠবাড়িয়া প্রতিনিধি :
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

 প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী কাল রোববার (১২ই সেপ্টেম্বর) থেকে খুলছে পিরোজপুরের মঠবাড়িয়ায ৩০৯ টি শিক্ষা প্রতিষ্ঠান। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সকল প্রকার সরকারি নির্দেশনা অনুযায়ী সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্টরা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার সংবাদে উল্লাসিত অভিভাবকরা। শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রাথমিক বিদ্যারয় ২০৬ টি, মাধ্যমিক বিদ্যালয় ৪৭ টি, মাদ্রাসা ৪৮ টি ও কলেজ ৮ টি।
উত্তর বড় মাছুয়া গ্রামের অভিভাবক মো. রিপন আকন বলেন, স্কুল বন্ধ থাকায় তার ছেলে-মেয়ের ভবিষ্যৎ নিয়ে সংশয় ছিলেন। কারন হিসেবে তিনি বলেন, শিশুরা এমনিতেই লেখা-পড়ায় ফাঁকি দেয়ার চেষ্টা করে, তার ওপর স্কুল বন্ধ হবার পর পড়ার টেবিলে তেমন একটা বসতো না। স্কুল খোলার সিদ্ধান্তে সকল অভিভাবকরা খুশি হয়েছেন।
শিক্ষক নেতা ও ৬১ নং উত্তর-পশ্চিম মিঠাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সকল প্রকার সরকারি নির্দেশনা অনুযায়ী শ্রেণীকক্ষ, মাঠ, স্কুলের আশপাশ পরিস্কার-পরিছন্ন করা হয়েছে। হ্যান্ড সেনিটাইজার,মাস্ক সংগ্রহ করে রাখা হয়েছে। শিক্ষার্থীরা স্বাচ্ছন্তে ক্লাশ করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতা নন্দ দাশ বলেন, তিনি স-শরীরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন এবং সহকারি শিক্ষা কর্মকর্তারা (এটিও) স্কুল পরিদশৃন করেছেন। সরকারি নির্দেশনা অনুশারে স্কুল খোলার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উল্লেখ-গত বছর মার্চে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে স্কুল, মাদ্রাসা-কলেজ, বিশ্ববিদ্যালয়ে স-শরীরে বা সরাসরি ক্লাস বন্ধ রাখা হয়েছিলো। দীর্ঘ সময় সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হচ্ছে, তা নিয়ে প্রশ্ন ক্রমেই জোরালো হচ্ছিল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন....

এ বিভাগের আরো সংবাদ