রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০৭ অপরাহ্ন

আন্দোলনের মুখে বশেমুরবিপ্রবি সেই শিক্ষকের সভাপতির পদ থেকে পদত্যাগ

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ৯ বার পড়া হয়েছে

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি খন্দকার মাহমুদ পারভেজ পদত্যাগ করেছেন। রবিবার বিকাল ৪টায় বিভাগের সভাপতির পদ থেকে তিনি পদত্যাগ করেন।

খন্দকার মাহমুদ পারভেজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের আপন ভাতিজা।

সকাল থেকে বিভাগের সভাপতির পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ পাওয়া, শিক্ষার্থীদের সঙ্গে স্বৈরাচারি আচরণ এবং অনৈতিকভাবে শিক্ষার্থীদের নম্বর কম দেওয়ার অভিযোগ তুলে ক্লাস বর্জন করে বিভাগের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, খন্দকার মাহমুদ পারভেজ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি আমার কাছে পদত্যাগপত্র দাখিল করেন। আমি এটি উপাচার্যের কাছে পাঠিয়ে দেব।

তবে শিক্ষার্থীরা ওই শিক্ষকের অপসারণ কিংবা পদত্যাগ চান। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাকিবুর রহমান সোহান বলেন, তিনি শিক্ষক পদ থেকে পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। আমরা তিন দিনের আল্টিমেটাম দিয়েছি, এর মধ্যে তিনি বিভাগ থেকে পদত্যাগ না করলে আমরা আবারও ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামবো।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন....

এ বিভাগের আরো সংবাদ